যে ৫ কথা স্ত্রীকে কখনোই বলবেন না

  • আপডেট সময় সোমবার, অক্টোবর ২৩, ২০২৩
  • 117 পাঠক

দিশারী ডেস্ক। ২৩ অক্টোবর ২০২৩ খ্রিস্টাব্দ।

ঠাট্টা বা রসিকতা নারীরা পছন্দ করে ঠিকই কিন্তু তাই বলে এমন কথা বলবেন না যাতে হিতে বিপরীত হতে পারে। এমনও হতে পারে যে সত্যি জানার পর স্ত্রীর হৃদয়ে নেমে আসবে কালবৈশাখী ঝড়। ঠাট্টাচ্ছলে এমন কথা হলেও আপনার রেহাই নেই। বিচ্ছেদ নিশ্চিত।

তবে জানুন যে পাঁচ কথা কখনোই স্ত্রীকে বলবেন না।

​১. তোমার বাবার মতো খারাপ লোক নেই​ 

মেয়েদের কাছে তার বাবা হলেন সুপারহিরো। তাই তাদের নিয়ে কথা বলা, এমনকি মজা করেও খারাপ কথা বলা থেকে বিরত থাকুন। এই কাজটা করলেই কিন্তু ফেঁসে যাবেন। আপনার কথা স্ত্রীর বুকে গিয়ে পুরো শেলের মতো বিঁধবে। তখন ঠেলা সামলাতে পারবেন না।

২. দুই পয়সা কামিয়ে দেখাও তো দেখি​

মুখ ফসকে অনেক সময় এ কথা বলে ফেলেন। আর তাতেই স্ত্রীর মনে তৈরি হয় ঘূর্ণিঝড়। আর এই ঝড়ের কবলে পড়ে ছিন্নভিন্ন হয়ে যায় সংসারের চেনা পরিসর। তাই আর যাই করুন না কেন, স্ত্রীর উপার্জন নিয়ে হাসি-ঠাট্টা করা চলবে না। নইলে যে ফেঁসে যাবেন।

৩. তুমি বেশি বোঝো​

ঠাট্টার ছলে এই কথাটা বলার পরই দেখবেন স্ত্রীর মুখ ভার হয়ে গিয়েছে। তিনি আর আপনার সঙ্গে একটা কথাও বলবেন না। এমনকি আপনার সঙ্গে এক ছাদের তলায় থাকতেও তিনি নারাজ হতে পারেন। তাই তো স্ত্রী সব বিষয়ে কথা বললেও, তাকে কটাক্ষ করতে যাবেন না। বরং চুপচাপ তার কথা শুনতে থাকুন।

৪.তুমি মোটা হয়ে যাচ্ছ​

মজা করে কখনোই স্ত্রীকে বলতে যাবেন না তুমি মোটা হয়ে যাচ্ছো। এটা একধরনের বডি শেমিং। আর বডি শেমিং সব সময়ই নিন্দনীয়। সে যতই আপনি নিজের স্ত্রীকে বলুন না কেন। আর মনে রাখবেন, স্বামীর মুখে এহেন নিন্দাবাক্য শোনার পর স্ত্রীর মন থেকে ভালোবাসার প্রতিও বিশ্বাস ওঠে যায়।

​৫. তোমার মতো অলস দেখিনি

অলসতার কথা নারীরা একদম পছন্দ করেন না। বিশেষত, স্বামীর মুখ থেকে এই শব্দটা শুনলে তারা বিশেষভাবে চটে যান। এমনকি তাদের গ্রাস করে হিনমন্যতা। তাই সংসারকে সুস্থভাবে এগিয়ে নিয়ে যাওয়ার ইচ্ছে থাকলে স্ত্রীকে রসিকতার ছলেও এই কথা বলবেন না। নইলে যে বড় ফাঁসা ফেঁসে যেতে হবে। এমনকি শান্ত দাম্পত্যে হানা দিতে পারে জটিল সমস্যা। তাই সাবধান হোন।

সংবাদটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!