সৌদি আরব : প্রবাসীদের ইকামা ব্যাংকের মাধ্যমে সর্বনিম্ন ৩ মাস নবায়নের সুযোগ

  • আপডেট সময় মঙ্গলবার, নভেম্বর ২, ২০২১
  • 508 পাঠক

দিশারী ডেস্ক

————-

সৌদি আরবের ব্যাংকগুলো ইতোমধ্যেই সরকার প্রদত্ত নির্দেশনা অনুযায়ী ইকামার মেয়াদ বৃদ্ধির পেমেন্ট গ্রহণের জন্য সিস্টেম চালু করা শুরু করেছে। খুব শিগ্রই ব্যাংক পেমেন্টের মাধ্যমেই বৃদ্ধি করা যাবে সৌদি প্রবাসীদের ইকামার মেয়াদ। নতুন সিদ্ধান্ত অনুযায়ী ইকামার মেয়াদ সর্বনিম্ন ৩ মাস নবায়ন করার সুযোগ রয়েছে।

সৌদি গেজেটের প্রতিবেদনের বরাত জানা যায় যে, সৌদি সরকারের দেয়া সাম্প্রতিক নির্দেশনা অনুযায়ী সৌদি প্রবাসীরা একবারে কমপক্ষে ৩ মাস থেকে ১ বছরের জন্য নিজেদের ইকামার মেয়াদ বৃদ্ধি করা যাবে।

সৌদি ব্যাংকগুলোর প্রতি দেয়া সাম্প্রতিক নির্দেশনা অনুযায়ী, প্রবাসীরা নিজেদের ইকামার ৩ মাস, ৬ মাস, ৯ মাস, বা ১ বছরের জন্য ইকামার মেয়াদ বৃদ্ধি করতে ইকামার ফি ব্যাংকের মাধ্যমে পরিশোধ করতে পারবেন।

তবে, মালিকেরা নিজেদের গৃহস্থালী প্রবাসী কর্মীদের ইকামা এর ফি এর পেমেন্ট ব্যাংকের মাধ্যমে করতে পারবেন না, কারন গৃহস্থালী প্রবাসী কর্মীদের ইকামাতে ওয়ার্ক পারমিট সংযুক্ত থাকে না।

শীঘ্রই চালু হতে যাওয়া ব্যাংকিং পেমেন্ট মেথড এর মাধ্যমে সৌদি প্রবাসীদের মালিকেরা সহজেই ওয়ার্ক পারমিট এর মেয়াদ বৃদ্ধির জন্য ফি পরিশোধ করে প্রবাসী কর্মীদের ইকামা এর মেয়াদ বৃদ্ধি করতে পারবেন। ওয়ার্ক পারমিট এর মেয়ার বৃদ্ধির ফি হচ্ছে এক মাসের জন্য ৮০০ রিয়াল, এবং এক বছরের জন্য ৯৬০০ রিয়াল। যেসকল প্রবাসী কর্মীর সাথে তাদের সন্তানাদি রয়েছে, তাদেরকে প্রত্যেক সন্তান এর জন্য প্রতিমাসে অতিরিক্ত ৪০০ রিয়াল করে ফি প্রদান করতে হবে।

যেসব প্রতিষ্ঠানে ফুল টাইম সৌদি কর্মী সহ ৯ জন বা তার চাইতে কম পরিমাণ কর্মী রয়েছেন, সেসকল প্রতিষ্ঠানের মালিক ২ জন প্রবাসী কর্মীর ফি মওকুফ করার সুযোগ পাবেন।

সৌদি চেম্বারস ফেডারেশন এর পরিচালন আজলান আল-আজলান জানিয়েছেন, নতুন সিদ্ধান্ত অনুযায়ী ১ বছর, ৬ মাস এর পাশাপাশি ৩ মাসের জন্যও ইকামার মেয়ার বৃদ্ধি করতে পারবেন সৌদি আরব প্রবাসীগণ।

সংবাদটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!