শনিবার হাতিয়ার ৩০ হাজার লোক যোগ দিচ্ছেন নোয়াখালী আওয়ামী লীগের শান্তি সমাবেশে

  • আপডেট সময় শুক্রবার, জুলাই ২১, ২০২৩
  • 250 পাঠক

নিজস্ব প্রতিবেদন, ২১ জুলাই, ২০২৩।

২২ জুলাই, শনিবার জেলার হাতিয়া থেকে কমপক্ষে ৩০ হাজার লোক যোগ দিচ্ছেন নোয়াখালী জেলা আওয়ামী লীগের শান্তি সমাবেশে। হাতিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য মোহাম্মদ আলীর সক্রিয় নের্তৃত্বে তারা এ সমাবেশে যোগ দিচ্ছেন বলে জানা গেছে।

এ বিষয়ে সাবেক সংসদ সদস্য মোহাম্মদ আলী বলেন, হাতিয়া থেকে মেঘনা পেরিয়ে জেলা শহরের কোন আয়োজনে যোগ দেয়া একটু কঠিন ব্যাপার। তবুও আমাকে জনতার কাতারে থাকতে সংগ্রাম করতে হয় বলে আমি আজীবনই নিজেকে প্রমাণ করতে সংগ্রাম করছি। বলেন, আমি জনতার মাঝে বেঁচে আছি। জনতাই আমার প্রাণ। সেটা অনেকে হয়তো পছন্দ করেননা। কিন্তু, রাজনীতি করতে হলে কেউ পছন্দ করুক বা নাইবা করুক আমাকে জনতার বসবাসেই থাকতে হবে।

তিনি বলেন, তবুও দুর্গম নদী পথ পাড়ি দিয়ে ৩০ হাজার লোক নোয়াখালী জিলা স্কুল মাঠের সমাবেশে যোগ দেয়ার প্রত্যয় রাখছি। তবে অন্য উপজেলার নেতারা দলের এসব সভা, সমাবেশ সফল করতে এক এবং ঐক্যবদ্ধ থাকলে ৩০লাখ লোকের সমাগমও সম্ভব বলে তিনি মনে করেন।

তিনি বলেন, বর্তমানে হাতিয়ায় আওয়ামী লীগে কোন গ্রুপিং নেই। হাতিয়া উপজেলা আওয়ামী লীগ সর্বোতভাবে এক এবং ঐক্যবদ্ধ। হাতিয়া উপজেলা আওয়ামী লীগ অতীতের যে কোন সময়ের চেয়ে অনেক বেশি শক্তিশালী ও সাংগঠনিক।

এ সমাবেশ সফল করতে উপজেলা যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ, কৃষক লীগসহ সব অঙ্গসংগঠনও সাংগঠনিক দায়িত্ব পালন করছেন বলে তিনি জানান।

মোহাম্মদ আলীর নেতৃর্ত্বে ২০১১ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভায় নোয়াখালী মাইজদী হাউজিং বালুর মাঠে হাজার হাজার লোক যোগ দিয়েছেন। নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাবেক নের্তৃত্ববানদের যে কোন সভা, সমাবেশও সফল করতে তাঁর লোকজনের সমাগমও ছিল নজরকাড়া , দৃষ্টিনন্দিত ও স্মরণ রাখার মতো।

ইতোপূর্বে নোয়াখালী জিলা স্কুল মাঠে বর্তমান নোয়াখালী জেলা আওয়ামী লীগের আহবায়ক কমিটির আয়োজিত সমাবেশে প্রায় ৩০ হাজার লোক যোগ দিয়েছেন মোহাম্মদ আলীর নের্তৃত্বে। এ কারণে জেলার সর্বত্র প্রচার রয়েছে যে, মোহাম্মদ আলী এলেই সভা, সমাবেশগুলো সফল ও জনতায় কানায় কানায় পূর্ণ হয় ।

শনিবার নোয়াখালী জেলা আওয়ামী লীগের এ সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক , সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সংবাদটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!