ইশতেহারে আওয়ামী লীগ প্রার্থীর ৬০ উদ্যোগ

  • আপডেট সময় শুক্রবার, জানুয়ারি ৭, ২০২২
  • 440 পাঠক

দিশারী রিপোর্ট :  বৃহস্পতিবার (৬ জানুয়ারী) বিকেলে নোয়াখালী পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী মো: সহিদ উল্যাহ খান সোহেল তাঁর নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন। জেলা শহরের বিআরডিবি প্রশিক্ষণ কক্ষে সাংবাদিকদের সামনে তিনি এ ইশতেহার পাঠ করেন।

ইশতেহারে বিগত ৫ বছরের উন্নয়ন তুলে ধরে পুনরায় নির্বাচিত হলে কি কি নাগরিক সুবিধা বৃদ্ধি পাবে তা তুলে ধরেছেন আওয়ামী লীগ থেকে নির্বাচিত বর্তমান এ মেয়র।

———————————————————————————-

নোয়াখালী পৌরসভা নির্বাচন

———————————————————————————–

এ সময় মেয়র প্রার্থী সহিদ উল্যাহ খান সুপেয় পানির উৎপাদন ও সরবরাহ এলাকা আরো সম্প্রসারণ, নির্মিত ও নির্মানাধীন ড্রেনেজগুলো সক্রিয়, প্রধান সড়কে পরিবহণ স্ট্যান্ড নিষিদ্ধকরণ, শহর কেন্দ্রিক খালগুলো উন্মুক্ত করণ, এলাকাভিত্তিক স্থায়ী জলাবদ্ধতা দুর করা ও শহরের সৌন্দর্য বর্ধনে বিউটিফিকেশনসহ ৬০টি উদ্যোগের কথা তুলে ধরেন।

তিনি বলেন, বিগত ৫ বছরে সড়ক, ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন ও সুপেয় পানির ব্যবস্থাসহ যে উন্নয়ন হয়েছে তা গেলো কয়েক যুগেও হয়নি। সরকারি দলের মনোনীত মেয়র হওয়ায় গত পাঁচ বছরে সরকারের সকল উন্নয়ন হয়েছে এ পৌরসভায়।

এখানে নাগরিক সুবিধা প্রায় নিশ্চিত হয়েছে। প্রান্তিক জনগোষ্ঠির জীবনমান উন্নয়ন প্রকল্পের মাধ্যমে অন্তত ১৫ হাজার দরিদ্র পরিবার আজ স্বাবলম্বি। তারপরও সময় স্বল্পতার কারণে অনেক কিছু করা সম্ভব হয়নি।

তবে, বিগত সময়ে আভ্যন্তরীন রাজনীতির নানা সমস্যা মোকাবেলা করেই জনস্বার্থে কাজ করতে হয়েছে মেয়র সহিদ উল্যাহ খান সোহেলকে।

ইশতেহার বিষয়ে নোয়াখালী জেলা আওয়ামী লীগের অন্যতম সদস্য ও জেলা বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক এডভোকেট জামাল উদ্দিন ভূঁঞা বলেন, অনেক চ্যালেঞ্জ মোকাবেলা করে গত ৫ বছরে সোহেল রাস্তা, ঘাটের উন্নয়নসহ জনস্বার্থ সংশ্লিষ্ট পৌরবাসীর যে অভূতপূর্ব উন্নয়ন করেছে, সে নিরিখে এ কথা নিশ্চিন্তে বলা যায় ; আগামীতেও সে জনতার মেয়র হিসেবে জনগণের পাশে থেকে কাজ করবে।

এ সময় সহিদ উল্যাহ খান সোহেল পুনরায় নির্বাচিত হলে নোয়াখালী পৌরসভাকে একটি আধুনিক ও মডেল পৌরসভায় রূপান্তর করারও অঙ্গিকার করেন তিনি। ইশতেহার পাঠ অনুষ্ঠানে জেলায় কর্মরত বিভিন্ন প্রিট, ইলেকট্রনিক্স ও অনলাইন মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ, আগামী ১৬ জানুয়ারি নোয়াখালী পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত সহিদ উল্যাহ খান ছাড়াও আরো ছয়জন প্রার্থী মেয়র পদে লড়ছেন।

 

সংবাদটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!