মাদক নির্মূলে আইন-শৃঙ্খলাবাহিনীকে আরো দায়িত্বশীল হওয়া জরুরী

  • আপডেট সময় রবিবার, নভেম্বর ১৯, ২০২৩
  • 70 পাঠক

সম্পাদকীয় । ১৯ নভেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ।

মাদকদ্রব্য নির্মূলে নোয়াখালীর দায়িত্বশীল আইন-শৃঙ্খলাবাহিনীকে আরো সজাগ, সচেতন ও দায়িত্বশীল হওয়া অনেক বেশি জরুরী । পুরো জেলায় মাদকে সয়লাব হয়ে গেছে। ঘরে-বাইরে। সর্বত্র। কোথাও প্রকাশ্যে, কোথাও গোপণে। এ জেলায় মাত্র ২দিন আগে মাদককারবারীদের বিরুদ্ধে সমাজের এক শান্ত যুবক প্রতিবাদ করার দায়ে নোয়াখালী ইউনিয়নের ওই যুবককে কুপিয়ে হত্যা করা হয়েছে।

রোরবার জেলার বেগমগঞ্জ উপজেলায় নিজ পায়ের সাথে বিশেষ কায়দায় পাচার করতে গিয়ে ৯১৫০ পিস ইয়াবাসহ ২ জনকে গ্রেফতার করেছে বেগমগঞ্জ থানার হরতালের টহলরত পুলিশ। প্রতিদিনই জেলার কোথাও না কোথাও মাদককারবারীরা হরদমছে এ কারবারে সমাজের যুবসমাজকে ধ্বংস করে চলছে। বিষিয়ে তুলছে পুরো সমাজসভ্যতা ও পরিবার। মাদকের কারবার ও সেবনের তুলনায় ধরা পড়ছে হাতেগোনা অতি নগন্য সংখ্যা মাত্র।

সামনে জাতীয় সংসদ নির্বাচন। এ নির্বাচনে সমাজের একশ্রেণির যুবক এ কারবারকে আরো সঙ্গ করে তুলবে। হয়তোবা এর পেছনে রাজনৈতিক দলের কোন দুষ্টমহাজনও জড়িতে থাকবে। যে প্রভাবে আরো বেশি বিনষ্ট হবে ব্যক্তি জীবন হতে শুরু করে পুরো সমাজ সভ্যতা।

এ থেকে নিষ্কৃতির লক্ষ্যে এখনই এ কবারবকারীদের ধমিয়ে দেয়া অতীব জরুরীূ। এ কাজে জেলার বিভিন্ন স্থানীয় প্রশাসনের কর্মকর্তা, কর্মচারী ও জনপ্রতিনিধিদের আরো দায়িত্ব সচেতন হতে হবে। তবে নিরাপদ থাকবে একটি পরিবার, একটি সমাজ ও একটি দেশ।

সংবাদটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!