ফরিদপুরে বিএনপির ১২ নেতাকে বহিষ্কার ! প্রতিবাদে খন্দকার নাসিরকে অবাঞ্ছিত ঘোষণা

  • আপডেট সময় সোমবার, ডিসেম্বর ১১, ২০২৩
  • 133 পাঠক

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) থেকে।

দলীয় ভাবমূর্তি ও শৃঙ্খলা পরিপন্থী কর্মকান্ডে জড়িত থাকার অপরাধে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) ফরিদপুর-১ নির্বাচনী এলাকার দলীয় পদধারী ১২ নেতাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

রোববার (১০ ডিসেম্বর) বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ফরিদপুর জেলা শাখার আহবায়ক সৈয়দ মোদাররেস আলী ইছা স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে একথা জানা গেছে। বহিস্কৃতদের মধ্যে রয়েছেন জেলার বোয়ালমারী উপজেলার ৭ জন, মধুখালী উপজেলার ১ জন এবং আলফাডাঙ্গা উপজেলার ৪ জন।

বোয়ালমারী উপজেলার বহিস্কৃতরা হলেন- উপজেলা বিএনপির প্রচার সম্পাদক এস এম বাদশা মিয়া, উপজেলা স্বেচ্ছাসেবক সম্পাদক কামরুজ্জামান হাসান, উপজেলা বিএনপির সদস্য স্বপন ব্রহ্ম, উপজেলা জিয়া পরিষদের সভাপতি জাফর মাস্টার, উপজেলা বিএনপির কৃষি বিষয়ক সম্পাদক গোলাম কুদ্দুস মোল্লা, উপজেলা বিএনপির বৈদেশিক বিষয়ক সম্পাদক ইমরান সালে প্রিন্স ও উপজেলা বিএনপির সদস্য আতিয়ার রহমান।

মধুখালী উপজেলা থেকে বহিস্কৃত হয়েছেন পৌর বিএনপি’র যুগ্ন সম্পাদক ওবায়দুর রহমান, আলফাডাঙ্গা উপজেলা থেকে পৌর বিএনপি’র যুগ্ন আহবায়ক কামরুল ইসলাম দাউদ ও মো. নজরুল ইসলাম, উপজেলা বিএনপির সাবেক সভাপতি আব্দুস সালাম শেখ এবং উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি আবু সালেহ মুসা।

এদিকে ফরিদপুর জেলার আলফাডাঙ্গা উপজেলায় কৃষক দলের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি খন্দকার নাসিরের বিরুদ্ধে ঝাড়ু মিছিল করেছে বিএনপি ও যুবদলের নেতাকর্মীরা। রোববার রাতে বিক্ষুব্ধ নেতাকর্মীরা ঝাড়ু নিয়ে পৌরএলাকার প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এসময় তারা খন্দকার নাসিরকে এলাকায় অবাঞ্ছিত ঘোষণা করেন।

বক্তারা বলেন, খন্দকার নাসির গত ক’দিন ধরে আওয়ামী লীগের দালালি করছে। ফরিদপুর-১ আসনে অর্থের বিনিময়ে বিএনপি নেতাকর্মীদের নৌকায় ভোট দেয়ার জন্য প্ররোচিত করছে। আমরা এসব দালালের বিরুদ্ধে সোচ্ছার থাকায় অন্যায়ভাবে আমাদেরকে বহিস্কৃত করেছে। তারা বলেন, আগামী দিনে খন্দকার নাসিরুল ইসলাম আবারও বহিস্কৃত হবেন। খন্দকার নাসিরের মতো দালালের জায়গা নেই আলফাডাঙ্গায়।

তারা এর তীব্র নিন্দা, ক্ষোভ ও প্রতিবাদ জানিয়ে বলেন, খন্দকার নাসিরের মতো দালালেরা আমাদের মতো ত্যাগী, পরীক্ষিত বিএনপির নেতা, কর্মীদের বহিষ্কারের কোন অধিকার রাখেননা।

দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে জেলা বিএনপি মধুখালী, আলফাডাঙ্গা ও বোয়ালমারীর ১২জন নেতাকে বহিষ্কারের ঘটনায় ক্ষুব্ধ হয়ে নেতাকর্মীরা খন্দকার নাসিরের বিরুদ্ধে ঝাড়ু মিছিল করে এবং তাকে অবাঞ্ছিত ঘোষণা করে।

সংবাদটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!