সাবেক বিচারপতি মানিকের বিরুদ্ধে নোয়াখালীর আদালতে মামলা

  • আপডেট সময় বুধবার, আগস্ট ২৮, ২০২৪
  • 24 পাঠক

দিশারী ডেস্ক। ২০ আগস্ট ২০২৪ খ্রিস্টাব্দ।

বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমান সম্পর্কে আপত্তিকর মন্তব্য করায় সুপ্রিম কোর্টের সাবেক বিচারপতি আবুল হোসেন মোহাম্মদ শামসুদ্দিন চৌধুরী মানিকের বিরুদ্ধে নোয়াখালীর আদালতে মামলা দায়ের করা হয়েছে।

সোমবার বিকেলে বাংলাদেশ জাতীয়তাবাদী কৃষকদলের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট রবিউল হাসান পলাশ বাদী হয়ে নোয়াখালী সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ১ নম্বর আমলি আদালতে মামলাটি দায়ের করেন।

বাদীপক্ষে মামলার নিযুক্ত আইনজীবি এডভোকেট মশিউর রহমান রাহাত জানান, স্বাধীনতার ঘোষক, ১১ নম্বর সেক্টর কমান্ডার, সাবেক সেনাপ্রধান ও বাংলাদেশের প্রয়াত রাষ্ট্রপতি বীর উত্তম খেতাব প্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা এবং বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান সম্পর্কে আপত্তিকর মন্তব্য করেছেন সাবেক বিচারপতি আবুল হোসেন মোহাম্মদ শামসুদ্দিন চৌধুরী মানিক।

বাদীর অভিযোগ, মানিক বলেছিলেন ‘ জিয়াউর রহমান মুক্তিযোদ্ধা ছিলেন না, জিয়াউর রহমান ছিলেন পাকিস্তানের চর।’ শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ব্যক্তিগত ও রাজনৈতিক পরিচয়ে মিথ্যাচারসহ কালিমা লেপনের হীন উদ্দেশ্যে ইচ্ছাকৃতভাবে মানহানিকর বক্তব্য প্রদান করেন মানিক। যা প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় প্রচারিত হয়।

মানিকের এমন মন্তব্যে প্রয়াত রাষ্ট্রপতি বীর উত্তম জিয়াউর রহমান ও তাহার পরিবারের মান সম্মান ক্ষুণ্ন হয়েছে। বিশেষ করে গত জুলাই মাসে ছাত্র আন্দোলনের সময় চ্যানেল আই টেলিভিশনে প্রচারিত টকশোতে মানিক উদ্ধত ও কুরুচিপূর্ণ, নারী বিদ্বেষী, অপমান জনক বক্তব্য ও আচরণ করেন। যা সারা দেশবাসী দেখেছে এবং তা সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়।

আইনজীবি রাহাত জানান, আদালত মামলাটি আমলে নিয়ে মানিকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে।

সংবাদটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!