সোহেলের স্বপ্ন মানুষের কর্মসংস্থান

  • আপডেট সময় রবিবার, ফেব্রুয়ারি ১২, ২০২৩
  • 217 পাঠক

নিজস্ব প্রতিবেদক

————-

নিরহংকার, পরিশ্রম আর সংগ্রামের চেতনাই ভরা অন্তর তাঁর। জীবনচলায় অনেকটাই সাদামাটা বলা চলে। কোন অহংকার কিংবা আভিজাত্যের চাপ নেই তাতে। নেই রাজনৈতিক কোন উচ্চ বিলাসও।

বললেন, ছাত্রজীবনে ছাত্রলীগের রাজনীতি করেছি। সেটা জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ খায়রুল আনম চৌধুরী সেলিম হতে শুরু করে সবারই জানা। তবে কৈশোর থেকে এখন পর্যন্ত নোয়াখালী পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শহিদ উল্যাহ খান সোহেলের সাহচর্য পেয়েছেন খুব কাছ থেকে। ছেলেবেলা থেকেই তাঁর গুণগ্রাহী, রাজনৈতিক দূরদর্শিতা এবং জনবান্ধব কর্মকান্ড তাঁকে অনুপ্রাণিত করেছে।

কর্মজীবনে আসার পর রাজনীতি নামের ভিন্ন অবয়ব তাঁর। বললেন, প্রবাসজীবনে আয় উপার্জন করে সবই দেশে বিনিয়োগ করছি। এটাই এখন রাজনীতি। মানুষের কর্মসংস্থানের চেষ্টা করছি , এটার চেয়ে বড় রাজনীতি আর কি হতে পারে।

সোহেল আহছান। একজন সফল কর্মউদ্যোক্তা। স্বপ্নজুড়ে বাস্তবতার অবয়ব ঘেরা জীবন। নোয়াখালীর কর্মপ্রিয় সাধারণ মানুষের কর্মসংস্থানের লক্ষ্যে গড়ে চলছেন একাধিক ব্যবসা প্রতিষ্ঠান। মাইজদীতে সেণ্টার পয়েণ্ট, স্কাই ভিউ, স্বপ্ন, মেহরান ডাইনসহ রয়েছে বেশ কিছু প্লট ও ফ্ল্যাট ব্যবসাও।

নোয়াখালীর চরাঞ্চলে কৃষি সম্প্রসারণের অংশীদার হিসেবে মাছ, ধান, রবিশস্যসহ বিভিন্ন মৌসুমী ফল-ফলাদীর প্রকল্প গড়ার কাজেও হাত দিয়েছেন তিনি। জেলা শহরে আরেকটি বড় ধরনের শপিংমল করার উদ্যোগ নিয়েছেন বাস্তবতার হাতে।

জানান, দেশের অনেকে দেশের টাকা বিদেশে পাচার করেন। আর আমরা দেশকে ভালবাসি বলেই বিদেশের উপার্জন দেশে এনে দেশকে সমৃদ্ধময় করার প্রাণান্তকর চেষ্টায় ব্রত রয়েছি।

বললেন, এ শহরে জন্মেছি। এখানে বড় হয়েছি। এখানকার জনমানুষের স্নেহ, ভালবাসায় নিজেকে ধন্য করার সাহস যুগিয়েছে। এখানকার জনমানুষের জীবন মানের উন্নয়নই স্বপ্ন তাঁর।তাদের মাঝেই বেঁচে আছেন আর তাদের মাঝেই বাকীটা জীবন থাকতে চান।

সোহেলের ভাষায়, নোয়াখালীতে নয় বা দশ তলার এসব দালান কোঠা করতে গিয়ে এখানকার অনেকগুলো মানুষ পরিশ্রম করে উপার্জনও করেছিলেন। কিন্তু, এ কাজগুলো ঢাকায় করলে তো নোয়াখালীর মানুষের পকেটে এ টাকাগুলো যাওয়ার সুযোগ ছিলনা। হয়তো সেখানে অন্য জেলার লোকজন কাজ করতেন।

তিনি বলেন, আজকে আমার স্বপ্নময় মেহরান ডাইন,স্কাই ভিউ কিংবা স্বপ্ন বা সেণ্টার পয়েণ্ট দেখে অন্যজেলা কিংবা দেশ বিদেশের অনেকেই নোয়াখালী সম্পর্কে নতুন ধারণা পাচ্ছেন। এটাও ছিল স্বপ্নময় স্বপ্ন তাঁর।

তাঁর এসব ব্যবসা, বাণিজ্যে কমপক্ষে তিনশত লোক কর্ম করছেন। এদের পরিবারের অনেকগুলো সদস্য এরই মাধ্যমে উপকৃতও হচ্ছেন। জানান, এটাই সোহেল আহসানের স্বপ্নময় রাজনীতি।

নোয়াখালীর গণমানুষের কর্মসংস্থানে জেলার রাজনৈতিকমহল ও সাংবাদিক সমাজের প্রাণখোলা ভালবাসা তাঁকে সংগ্রামের সহযাত্রায় উৎসাহি ও অনুপ্রাণিত করে বলে জানান। তিনি আগামী দিনগুলোয়ও নোয়াখালীর উন্নয়নের সহযাত্রায় সবারই দোয়া ও ভালবাসা চান।

 

সংবাদটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!