ডিআরইউ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড পেলেন ইসমাইল আলী

  • আপডেট সময় রবিবার, নভেম্বর ১৯, ২০২৩
  • 159 পাঠক

দিশারী ডেস্ক। ১৯ নভেম্বর ২০২৩ খ্রিস্টাব্দ।

‘ডিআরইউ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড-২০২৩’ পেয়েছেন দৈনিক শেয়ার বিজের নির্বাহী সম্পাদক ইসমাইল আলী। তিনি ‘বিদ্যুৎ ও জ্বালানি’ ক্যাটাগরিতে এ পুরস্কার জিতেছেন। তিনি এর আগে ‘ডিআরইউ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড-২০২২’ ও ‘ইআরএফ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড-২০২০’ পেয়েছেন।

দেশের জাতীয় গণমাধ্যমে সাংবাদিকতায় ইসমাইল আলী একজন দক্ষ, পরিশ্রমী, নির্ভীক ও সৃজনশীল সাংবাদিক হিসেবে সুনাম রয়েছে।

রোববার (১৯ নভেম্বর) রাজধানীর শিল্পকলা একাডেমিতে এক অনুষ্ঠানের মাধ্যমে তার হাতে শ্রেষ্ঠ রিপোর্টারের অ্যাওয়ার্ড তুলে দেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

পেশাদার সাংবাদিকদের সংগঠন ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) প্রতি বছর বিভিন্ন ক্যাটাগরিতে সদস্যদের জন্য শ্রেষ্ঠ রিপোর্টিং অ্যাওয়ার্ড দেয়। এবার প্রিন্ট ও অনলাইন এবং টেলিভিশন ও রেডিও বিভাগে মোট ২০ জন অ্যাওয়ার্ড পেয়েছেন। এর মধ্যে প্রিন্ট ও অনলাইনের ১৭ জন এবং টেলিভিশন ও রেডিও’র তিনজন রিপোর্টার পুরস্কার পেয়েছেন।

এবার প্রিন্ট ও অনলাইনের ১৪ জন রিপোর্টার ১৪টি ক্যাটাগরিতে ডিআরইউ’র শ্রেষ্ঠ রিপোর্টিং অ্যাওয়ার্ড পেয়েছেন। ‘মুক্তিযুদ্ধ, ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতি’ ক্যাটাগরিতে দৈনিক সমকালের আবু সালেহ রনি শ্রেষ্ঠ রিপোর্টারের অ্যাওয়ার্ড পেয়েছেন।

‘শিক্ষা’ ক্যাটাগরিতে শ্রেষ্ঠ রিপোর্টারের অ্যাওয়ার্ড পেয়েছেন ইংরেজি দৈনিক নিউ এজ’র শাহীন আক্তার। ‘অপরাধ ও আইন শৃঙ্খলা’ ক্যাটাগরিতে ঢাকা পোস্টের আদনান রহমান শ্রেষ্ঠ রিপোর্টারের অ্যাওয়ার্ড পেয়েছেন।

‘তথ্য, যোগাযোগ ও প্রযুক্তি’ ক্যাটাগরিতে শ্রেষ্ঠ রিপোর্টারের অ্যাওয়ার্ড পেয়েছেন দৈনিক জনকণ্ঠের রহিম শেখ। ‘ক্রীড়া’ ক্যাটাগরিতে শ্রেষ্ঠ রিপোর্টারের অ্যাওয়ার্ড পেয়েছেন দৈনিক কালের কণ্ঠের (বর্তমানে অনলাইন গণমাধ্যম সকাল সন্ধ্যায় কর্মরত) রাহেনুর ইসলাম।

এছাড়া ‘স্বাস্থ্য’ ক্যাটাগরিতে দৈনিক যুগান্তরের হক ফারুক আহমেদ, ‘সেবাখাত’ ক্যাটাগরিতে দৈনিক প্রতিদিনের বাংলাদেশের ফয়সাল খান, ‘কৃষি ও পরিবেশ’ ক্যাটাগরিতে চ্যালেন আই অনলাইনের আরেফিন তানজীব, আর্থিক খাত (ব্যাংক, বিমা ও পুঁজিবাজার)’ ক্যাটাগরিতে দৈনিক কালবেলার মোহাম্মদ ইউসুফ (ইউসুফ আরেফিন), ‘বৈদেশিক সম্পর্ক (কূটনীতি ও জনশক্তি)’ ক্যাটাগরিতে দৈনিক সমকালের রাজীব আহাম্মদ, ‘নারী, শিশু ও মানবাধিকার’ ক্যাটাগরিতে দৈনিক ভোরের কাগজের ঝর্না মণি, ‘রাজনীতি, প্রশাসন, বিচার, সংসদ ও নির্বাচন কমিশন’ ক্যাটাগরিতে জাগো নিউজের জাহাঙ্গীর এবং ‘সুশাসন ও দুর্নীতি’ (অনুসন্ধানী) দৈনিক প্রথম আলোর আরিফুর রহমান শ্রেষ্ঠ রিপোর্টারের অ্যাওয়ার্ড পেয়েছেন।

টেলিভিশন ও রেডিও বিভাগে ‘কৃষি ও পরিবেশ’ ক্যাটাগরিতে শ্রেষ্ঠ রিপোর্টারের অ্যাওয়ার্ড পেয়েছেন যৌথভাবে চ্যালেন২৪ এর মাকসুদ উন নবী এবং মাছরাঙ্গা টেলিভিশনের আবু জাহেদ মুহ. সেলিম। আর ‘নারী, শিশু ও মানবাধিকার’ ক্যাটাগরিতে চ্যালেন২৪ এর মাসউদুর রহমান শ্রেষ্ঠ রিপোর্টিংয়ের পুরস্কার জিতেছেন।

এবার বিজিএমইএ’র সৌজন্যে তিনটি পুরস্কার দেয়া হয়েছে। এর মধ্যে ‘পোশাক খাত’ ক্যাটাগরিতে সারাবাংলা ডটনেটে’র এমদাদুল হক তুহিন, ‘সামগ্রিক অর্থনীতি’ ক্যাটাগরিতে ইংরেজি দৈনিক ‘ফিনান্সিয়াল এক্সপ্রেস’ দৌলত আক্তার মালা এবং একই দৈনিকের জসিম উদ্দিন হারুন ‘অর্থনীতিতে অনুসন্ধান’ ক্যাটাগরিতে শ্রেষ্ঠ রিপোর্টারের অ্যাওয়ার্ড পেয়েছেন।

অনুষ্ঠানে জুরি বোর্ডের চেয়ারম্যান শাহজাহান সরদার পুরস্কারপ্রাপ্তদের নাম ঘোষণা করেন। ডিআরইউ সভাপতি মুরসালিন নোমানীর সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক মাইনুল হাসান।

সংবাদটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!