মুক্ত আলোচনায় নোয়াখালীতে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালন

  • আপডেট সময় বুধবার, মে ৩, ২০২৩
  • 176 পাঠক

দিশারী রিপোর্ট

————–
একটি মুক্ত আলোচনার মধ্য দিয়ে নোয়াখালীর বেগমগঞ্জে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালিত হয়েছে। এ সময় বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম নোয়াখালী জেলা শাখা ও নোয়াখালী টিভি সাংবাদিক ফোরামের আয়োজনে এক র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

৩ মে, বুধবার সকাল ১০ টায় বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসকে শ্রদ্ধা জানিয়ে বেগমগঞ্জের চৌরাস্তায় ৭১ জাদুঘর চত্বরে আয়োজিত অনুষ্ঠানে অতিথি হিসেবে নোয়াখালী প্রেসক্লাবের সাবেক সভাপতি বখতিয়ার সিকদার, বেগমগঞ্জ উপজেলার ভারপ্রাপ্ত চেয়ারম্যান নুর হোসেন মাসুদ, এম এ হাসেম স্মৃতি সংসদের আহবায়ক শাহ আব্দুল্লাহ আল বাকি, কালের কন্ঠের প্রতিনিধি সামছুল হাসান মিরন, মানবজমিনের স্টাফ রিপোর্টার নাসির উদ্দিন বাদল, দৈনিক দিশারী’র সম্পাদক ও প্রকাশক আকাশ মো. জসিম, দৈনিক বাংলা সমাচার সম্পাদক অরুণ চন্দ্র কুরী ভূট্রো, চলতি ধারার সম্পাদক এম বি আলম, দৈনিক করতোয়ার নোয়াখালী প্রতিনিধি মো. মোজাম্মেল হোসেন, দৈনিক ভুলুয়ার নির্বাহী সম্পাদক ও দৈনিক প্রতিদিনের সংবাদের নোয়াখালী প্রতিনিধি জুয়েল রানা লিটন, দৈনিক আলোকিত প্রতিদিনের প্রতিনিধি এ কে এম ফারুক হোসাইন প্রমূখ বক্তব্য রাখেন।

নোয়াখালী টিভি সাংবাদিক ফোরাম ও বাংলাদেশ সাংবাদিক মফস্বল সাংবাদিক ফোরাম নোয়াখালী জেলা শাখার সভাপতি তাজুল ইসলাম ভূঁইয়া মানিকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোজাম্মেল হোসেন কামালের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন চৌমুহনী প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক গোলাম মহিউদ্দিন নসু, ফোরামের নোয়াখালী জেলা শাখার সিনিয়র সহ-সভাপতি এ এস এম রিজওয়ান, সহ-সভাপতি ফখরুদ্দিন, রেজাউল করিম, যুগ্ম সাধারণ সম্পাদক বেলাল হোছাইন ভূঁইয়া, কামরুল কানন, সেনবাগ উপজেলা সিনিয়র সহ সভাপতি নিজাম খন্দকার।

সভায় বক্তারা ডিজিটাল নিরাপত্তার নামে সাংবাদিকদের হয়রানিমূলক আইনটি বাতিলের দাবি জানান। তারা মনে করেন, কোন ভয়ের পরিবেশে বস্তুনিষ্ঠ সাংবাদিকতার সম্ভাবনা অতিব ক্ষীণ। আর সত্য প্রকাশিত না হলে সরকারই ক্ষতির শিকার হতে পারে। তারা বলেন, সঠিক, বস্তুনিষ্ঠ ও সত্যনিষ্ঠ সাংবাদিকতা ও একটি কল্যাণকামী রাষ্ট্রের প্রয়োজনে এ আইনটি বাতিল করার সরকারের জন্যেই জরুরী।

সংবাদটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!