স্থানীয় সরকার সচিবকে কি অনুরোধ করবেন, নোয়াখালীর জেলা প্রশাসক ?

  • আপডেট সময় মঙ্গলবার, ফেব্রুয়ারি ২০, ২০২৪
  • 80 পাঠক

এ আর আজাদ সোহেল। ২০ ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মতো আগামী উপজেলা পরিষদ নির্বাচনও অবাধ, সুষ্ঠু এবং নিরপেক্ষ হবে বলে মন্তব্য করেছেন নোয়াখালী জেলা প্রশাসক মোহাম্মদ দেওয়ান মাহবুবুর রহমান। তিনি বলেন, আপনারা আপনাদের পছন্দের প্রার্থীকে ইচ্ছে অনুযায়ী ভোট দিতে পারবেন। এখানে কারো চাপ, রাজনৈতিক মহলের কারো হস্তক্ষেপ থাকবেনা।

মাননীয় প্রধানমন্ত্রী, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা বলেছেন ভোটের প্রতি মানুষের যে অনাগ্রহ, প্রার্থীদের প্রতি অনাস্থা ; এটি আমরা দুর করতে চাই।মানুষ ভোট দিতে চায়, সঠিক ব্যক্তিকে নির্বাচিত করতে চায়। তাই মানুষ যেন ভোট দিতে পারে, এমন একটা সুষ্ঠু নির্বাচন আমরা উপহার দিয়েছি। মানুষ যাকে ভোট দিতে চেয়েছে, তাকে ভোট দিতে পেরেছে।

তিনি বলেন, জনগণ ভেবেচিন্তে সঠিক ব্যক্তিকে নির্বাচিত করেছেন। তাই তারা এর সুফল পাচ্ছেন।

নোয়াখালীর নামে একমাত্র ইউনিয়ন নোয়াখালী ইউনিয়ন পরিষদ কার্যালয়ের আধুনিকায়ন, পতাকা ভাষ্কর্য ও দরবার হলের উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন। সোমবার (১৯ ফেব্রুয়ারী ) ১১ টায় সদর উপজেলার নোয়াখালী ইউপি কার্যালয়ের দরবার হলে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তিনি।

ইউপি চেয়ারম্যান মাওলানা ইয়াছিন আরাফাতের সভাপতিত্বে এ সময় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আখিনুর জাহান নিলা, জেলা পরিষদ চেয়ারম্যানের সহ-ধর্মিণী তাজনাহার ওয়াদুদ কাজল, ইউপি সচিব সহিদুল ইসলাম , ইউনিয়নের সকল জনপ্রতিনিধি, সুশীল সমাজ, সাংবাদিক ও স্থানীয়রা অনেকে উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি নোয়াখালী ইউনিয়ন পরিষদকে মডেল ইউনিয়ন পরিষদ ঘোষনা করে বলেন, আমি মনে করি নোয়াখালী ইউনিয়নের মানুষ একজন সুযোগ্য অভিভাবক পেয়েছে। তিনি একাধারে একজন আলেম আর জনবান্ধন চেয়ারম্যান। যিনি চেয়ারম্যান হওয়ার পর পুরো পরিষদের চেহারাই পাল্টে দিয়েছেন।

তিনি বলেন, নোয়াখালীর নামের এই ইউনিয়ন যেটি দীর্ঘদিন থেকে অবহেলিত ছিল। এই ইউনিয়ন থেকে নোয়াখালীর গোড়াপত্তন। সারা পৃথিবীর মানুষ নোয়াখালীকে চিনে ও জানে। এখানে আগে পুরাতন শহর ছিল। এর অনেক ইতিহাস রয়েছে।

আমি স্থানীয় সরকার সচিবকে অনুরোধ করবো, এই ইউনিয়নটি এসে দেখে যাওয়ার জন্য। উনার এটি দেখার দরকার। এটি না দেখলে বাংলাদেশের ইউনিয়নগুলো যে স্মার্ট হচ্ছে, কিভাবে জানবেন । এটি একটি স্মার্ট ইউনিয়নের নমুনা।

তিনি আরো বলেন, আপনারা জানেন মাননীয় প্রধানমন্ত্রী এই নির্বাচনের আগে ঘোষণা দিয়েছেন আগামী দিনের বাংলাদেশ হবে স্মার্ট বাংলাদেশ । এই লক্ষ্যে তিনি কর্মসূচি ঘোষণা করেছেন। প্রত্যেকটা জেলা প্রশাসককে তিনি নির্দেশনা দিয়েছেন, আমরা যেন প্রতিটি জেলার জন্য কিছু কর্মসূচি নির্ধারণ করি। আমরাও সে লক্ষ্যে কাজ করে যাচ্ছি। আমরা যতটুকু সম্ভব সহযোগীতা করেছি এই ইউনিয়নটিকে। আরো করবো। চেয়ারম্যান মো. ইয়াছিন সাহেব নিজস্ব অর্থায়নে এর মনোমুগ্ধকর উন্নয়ন করেছেন।

জেলা প্রশাসক বলেন, আগে এখানে পরিষদের যে পরিবেশ ছিল, তাতে মানুষ আসলে অসুস্থ্য হয়ে পড়তো। আর আজকের এখানের পরিবেশ দেখে মনে হচ্ছে, মানুষ আসলে এখানে সুস্থ্য হয়ে ওঠবে ।

আপনাদের এই চেয়ারম্যানের মতো সারা বাংলাদেশের প্রতিটি ইউনিয়নের চেয়ারম্যান যদি একটু আন্তরিক হয়, তাহলে আগামীর বাংলাদেশ স্মার্ট বাংলাদেশ হওয়া সম্ভব। আমরা প্রধানমন্ত্রীর নেতৃত্বে এ দেশকে আরো উন্নতির পর্যায়ে নিয়ে যেতে চাই। তাই আমাদের সকলকে উন্নয়নের লক্ষ্যে কাজ করে যেতে হবে।

চেয়ারম্যান মো. ইয়াছিন আরাফাত বলেন, নোয়াখালীর মানুষ অত্যন্ত সৌভাগ্যবান। তিনি বলেন, আমরা দুজন মহৎ হৃদয়ের অধিকারী, মেধাবী ও দূরদর্শী দক্ষ প্রশাসককে আমরা পেয়েছি। যাদের হাতেই আগামীর স্মাট বাংলাদেশ বাস্তবায়নের প্রান, বাস্তবায়নের শক্তি । উনারা দেশকে ভালো বাসেন, মানুষকে ভালো বাসেন। মানুষের কল্যানে পরিশ্রম করতে চান।

ইউপি চেয়ারম্যান আরো বলেন, আজকে আপনারা যে মডেল ইউনিয়নটি দেখেছেন। এটি আধুনিকায়ন ও সৌন্দর্য বর্ধনের পেছনে যে লোকটি আমার মাথার ওপরে ছায়া হয়ে সহযোগিতা করেছেন তিনি হলেন মাননীয় জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান স্যার। একজন দেশপ্রেমিক, বীরমুক্তিযোদ্ধার সন্তান তিনি। যখনই তাঁর কাছে সহযোগিতা চেয়েছি, পরামর্শ চেয়েছি, তিনি সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন। একইভাবে সহযোগিতা করেছেন নোয়াখালী সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা আঁখিনুর জাহান লীলা ম্যাডাম। আলহামদুলিল্লাহ ওনাকে ফোন করলেও উনি ফোন রিসিভ করেন, আর না করতে পারলে উনি ফোন ব্যাক করেন। আসলে দেশরত্ন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা তাঁদের যাচাই-বাছাই করে আমাদের কাছে পাঠিয়েছেন।

মো. ইয়াছিন আরাফাত বলেন, যতদিন এ পরিষদ থাকবে এ স্মৃতি ফলকগুলো দেওয়ান মাহবুবুর রহমানের কথা স্মরণ করিয়ে দিবে এ অঞ্চলের মানুষদের।

সংবাদটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!