একরামুল দলীয় সিদ্ধান্ত অমান্য করলে কিছুই করার নেই ?

  • আপডেট সময় মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
  • 77 পাঠক

নিজস্ব প্রতিনিধি । ২৩ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ।

নোয়াখালীর সুবর্ণচর উপজেলা পরিষদ নির্বাচনে সদর ও সুবর্ণচর আসনের সংসদ সদস্য মোহাম্মদ একরামুল করিম চৌধুরীর নির্বাচনী আচরণবিধি লঙ্গন ও দলীয় সিদ্ধান্ত অমান্য করায় সাংগঠনিক ব্যবস্থা গ্রহণসহ সংসদ সদস্য পদ স্থগিত চেয়ে সংবাদ সম্মেলন করেছে জেলা আওয়ামীলীগ।

মঙ্গলবার (২৩ এপ্রিল) সকালে নোয়াখালী প্রেসক্লাব মিলনায়তনে জেলা আওয়ামী লীগের আয়োজনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে বক্তারা অভিযোগ করে বলেন, সুবর্ণচর উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে স্থানীয় সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী তার পুত্রকে অন্য উপজেলা থেকে এনে সুবর্ণচর উপজেলায় জেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা আওয়ামী লীগের ত্যাগী, সংগ্রামী ও পরীক্ষিত রাজনীতিক খায়রুল আনম চৌধুরী সেলিমের বিরুদ্ধে প্রার্থী করিয়ে দলের ভাবমূর্তি ক্ষুন্ন করেছেন।

একই সাথে সংসদ সদস্য পদের প্রভাব খাটিয়ে প্রশাসন ও সন্ত্রাসীদের ব্যবহার করে অরাজনৈতিক বক্তব্য দিয়ে ঔদ্ধত্যপূর্ণ আচরণ করছেন। তিনি দলের প্রার্থী হিসেবে নির্বাচিত হয়ে নিজের পুত্রের পক্ষে নির্বাচনী মাঠে প্রকাশ্যে অংশগ্রহণ করে দলের বিভিন্ন পর্যায়ের নেতাদের হুমকি-ধমকি দিচ্ছেন। শিষ্টাচার বর্হিভূত রাজনীতির দায়ে তার সংসদ সদস্য পদ স্থগিতসহ তার বহিষ্কার দাবি করেন জেলা আওয়ামী লীগ ।

নির্বাচনী পথ সভা, সমাবেশে এ সময় তার পুত্রকে ভোট না দিলে উন্নয়ন না করার যে বক্তব্য দিয়েছেন এমপি একরামুল করিম চৌধুরী জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ তার এমন বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

জেলা আওয়ামী লীগের অভিযোগের বিষয়ে  নোয়াখালী-৪ আসনের সংসদ সদস্য মোহাম্মদ একরামুল করিম চৌধুরী বলেন, আওয়ামী লীগে আমার কোনো পদ নেই। কি থেকে বহিষ্কার করবে ? সংসদের ভেতরে কোনো অনিয়ম করলে সংসদ সদস্য পদ স্থগিত করা হয়। এর বাইরে সংসদ সদস্য পদ স্থগিত করা বা বহিষ্কার করার কোনো নিয়ম নেই। তিনি জেলা আওয়ামী লীগের নেতাদের উদ্দেশ্য করে বলেন, ওরা এত পাগল হয়ে গেছে কেন!

অবশ্য এ বিষয়ে জেলা আওয়ামী লীগের একজন সিনিয়র রাজনীতিক ও আইনজীবি বলেছেন, দলীয় মার্কা ও মনোনয়ন নিয়ে নির্বাচিত হয়ে এমন কথা বলা ঠিক হয়নি। অজ্ঞতা দিয়ে বিজ্ঞতা হয়না।

সংবাদ সম্মেলনে জেলা আওয়ামী লীগের সভাপতি খায়রুল আনম চৌধুরী সেলিম, সাধারণ সম্পাদক শহিদ উল্যাহ খাঁন সোহেল, এডভোকেট শিহাব উদ্দিন শাহিন, বিশিষ্ট আওয়ামী লীগ নেতা গোলাম মহি উদ্দিন লাতু, আবদুর রহমান মঞ্জু, সুবর্ণচর উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাহার উদ্দিন খেলন, সাধারণ সম্পাদক হানিফ চৌধুরী, সদর উপজেলার সাধারণ সম্পাদক এডভোকেট আতাউর রহমান নাছের, ফুয়াদ হোসেন প্রমূখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, সম্প্রতি সুবর্ণচরে নিজের পুত্রের সমর্থনে আয়োজিত এক সভায় একরামুল করিম চৌধুরী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শহিদ উল্যাহ খাঁন সোহেলকে উদ্দেশ্য করে বলেন, আমি ভেংচি দিলে পৌরসভা থেকেও বের হতে পারবেনা সোহেল।

সংবাদটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!