সুলভমূল্যে বিক্রয় কার্যক্রমের উদ্বোধনের পরদিন বন্ধ ঘোষণা ?

  • আপডেট সময় বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪
  • 18 পাঠক

এ কে এম ফারুক হোসেন। ২৭ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ।

২৬ মার্চ আনুষ্ঠানিকভাবে নোয়াখালী জেলা প্রশাসন, পৌরসভা ও প্রাণি সম্পদ বিভাগ কর্তৃক উদ্বোধন করা মাংস, দুধ, ডিম সুলভমূল্যে বিক্রির কার্যক্রম শুরুর পরদিন অর্থ্যাৎ ২৭ মার্চ বুধবার হঠাৎ বন্ধে জনসাধারণ ক্ষুব্দ প্রতিক্রিয়া জানিয়েছেন।

জেলার বিভিন্ন উপজেলা ও দূর-দূরান্ত থেকে সাধারন মানুষ নোয়াখালী জেলা প্রশাসন কার্যালয়ের সামনে এসে সুলভমূল্যের কোনো কার্যক্রম দেখতে না পেয়ে এদিক-ওদিক প্রশাসনের বিভিন্ন কর্মকর্তাদের নিকট ধর্না দেন। কিন্তু কর্মরত কর্মকর্তারাও বিষয়টি জানেন না বলে আগত লোকদের জানালে তাঁরা বিক্ষুব্ধ হয়ে ওঠে।

নাম প্রকাশে অনিচ্ছুক জেলা প্রশাসনে কর্মরত একজন সহকারি প্রশাসনিক কর্মকর্তা বলেন, ২৬ মার্চ স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে স্টেডিয়ামে থাকায় এদিকের বিষয়টি জানেন না। তবে তিনি মাংস বিক্রির উদ্বোধনের বিষয়টি শুনেছেন বলে জানান। খোঁজ নিয়ে জানা যায়, ২৬ মার্চ মাংস, দুধ, ডিম সুলভমূল্যে বিক্রির কার্যক্রম ঢাকঢোল পিটিয়ে মানুষকে জানানোর পর জেলার দূর-দূরান্ত থেকে মানুষজন এসে ফেরত যাচ্ছে।

২৭ মার্চ সকালে বেগমগঞ্জ থেকে আসা সোহেল বিক্রির কার্যক্রম দেখতে না পেয়ে ক্ষোভ প্রকাশ করে বলেন, একদিনের জন্য যদি এমন আয়োজন হবে তাহলে কেন তারা সেটা উল্লেখ করলেন না। রোজা রাখা মানুষকে কষ্ট না দিলেও পারতেন প্রশাসনের কর্তারা।

এ বিষয়ে প্রাণি সম্পদ নোয়াখালী দপ্তরের দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তা ডা. আবুল কালাম আজাদ বলেন, কার্যক্রম সমাপ্তির বিষয়ে আমি গতকাল বিকেলে ঘোষণা দিয়েছি। কিছু দুধ ও ডিম বাকি ছিলো সেটা আজ বিক্রি করা শেষ।

এর আগে সাংবাদিকদের কাছে দেয়া তথ্যে জানা যায়, মাংস, ডিম, দুধ বিক্রির কার্যক্রম ঈদের আগের দিন পর্যন্ত চলবে বলে জানিয়েছিলেন।

বিষয়টি জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমানের দৃষ্টিতে আনলে তিনি বলেন, এ বিষয়ে প্রাণি সম্পদ কর্মকর্তারাই ভালো বলতে পারবেন। আর তাছাড়া পৌরসভা থেকেও সহযোগিতা করা হবে বলে শুনেছি। এরপর তিনি তাদের সাথে কথা বলার পরামর্শ দেন।

সংবাদটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!