পেশাগত জীবনের মানোন্নয়নে আমার কিছু প্রত্যাশা

  • আপডেট সময় রবিবার, ডিসেম্বর ১৮, ২০২২
  • 185 পাঠক
——————————————————————————-
নোয়াখালী প্রেসক্লাবের নির্বাচন 
——————————————————————————–
শ্রদ্ধেয় সহযোদ্ধাবৃন্দ,
স্বশ্রদ্ধ সালাম ও আন্তরিক শুভেচ্ছা জানাচ্ছি।
অবশেষে নোয়াখালী প্রেসক্লাবের নির্বাচন-২০২২ অনুষ্ঠিত হচ্ছে। দীর্ঘ সময়ের পথপরিক্রমায় এ নির্বাচনে অনেক সহযোদ্ধা সম্মানিত থাকার কথা থাকলেও নানা সংশয়, সংকীর্ণতা কিংবা আন্ত:কলহের দাবানলে তা আর হয়ে ওঠেনি। এক্ষণে তাঁদের প্রতি হৃদয়ের আকুণ্ঠ সমর্থন ও সমবেদনা প্রকাশ করছি।
সম্মানিত সহযোদ্ধাবৃন্দ,
————————
২০০৭ সালে নোয়াখালী প্রেসক্লাবের সাধারণ সদস্য হই। সে থেকে বিভিন্ন সময়ে বিভিন্ন ব্যক্তিবর্গকে নের্তৃত্বাসীন করতে প্রতিটি দাপে নিজেকে উজাড়, উদার ও আবেগিত রেখেছি। ক্লাবের স্বার্থ সংশ্লিষ্টে নিজেকে সজাগ রাখতে গিয়ে কিছু সময় কিছুমহলের বিরাগভাজনও যোগ হয়েছে আমার প্রাপ্ত ভালবাসার খাতায়। এক সময়ে যাদের ভালবেসেছি, তাদের কাছ থেকে প্রাপ্ত বঞ্চনার ইতিহাসও দীর্ঘতার আকারে কম নয়। এরপর নির্বাচন তথা ক্লাবকে সাংগঠনিক ও প্রাতিষ্ঠানিক মর্যাদায় মর্যাদাসীন রাখতে শ্রম, ঘাম ও আর্থিক সামার্থ্যও কম রাখিনি।
প্রিয়মহল,
———-
এ ক্লাবের একজন সাধারণ সদস্য হিসেবে বিভিন্ন নির্বাচনে নের্তৃত্ব প্রত্যাশি প্রায়জনের প্রতিটি পদক্ষেপে আমি ছিলাম প্রতিশ্রুতিশীল , নিবেদিত ও প্রাণবন্ত কর্মীর ন্যায়। হয়তোবা ভালবাসার নির্মম পরিহাসে আজ তাঁদের সাথেও এ নির্বাচনী মাঠে আমাকে প্রতিদ্বন্ধিতা করতে হচ্ছে।
জানামতে, এ ক্লাবের প্রতিটি সদস্যের অধিকার আদায়ের প্রতিটি আন্দোলন ও সংগ্রামে নিজেকে পুরোটা অবয়ব জুড়েই রেখেছিলাম। সে টুকুর স্বীকৃতি কালক্ষণে ক্ষয়ে গেলেও আবারো ফের আমাকেই পাবেন সত্যিকার দৃশ্যতার পাতায়।
প্রিয়মহল,
আমি ক্লাবের নাম বিকিয়ে ব্যক্তিগত পর্যায়ে কোনদিন কোন দরবার থেকে কোন মহলের বিশেষ দান, দয়া বা তহবিল নিজ দখলে রাখিনি। চেয়েছিলাম ক্লাবের মানুষগুলোর নামে পাওয়া সম্মানীটুকু ক্লাব পর্যায়েই সমধিকার হিসেবে ন্যায্যতা নিশ্চিত হোক। কিন্তু তা আর কতটুকু সমধিকার ভিত্তিতে হয়েছে ; তা কমবেশি সবারই জানা। যে সবের পেছনে লুকায়িত ছিল পক্ষপাতিত্ব, স্বজনপ্রীতি ও ভোটপ্রীতি। যাতে সঞ্চিত বেদনায় আহত করেছে অনেক বঞ্চিতজনকে।
প্রিয়সভ্যবৃন্দ,
————-
আল্লাহর মেহেরবানীতে আমি সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হলে যে কাজগুলো করতে চাই :
১) একটি সাংগঠনিক ও জবাবদিহিমূলক প্রতিষ্ঠান গড়ার প্রতিশ্রুতিতে দীর্ঘদিনের পুঞ্জিভূত ক্ষোভ, দু:খ, অনিয়ম ও স্বজনপ্রীতির নিরসন শেষে প্রতিটি সদস্যই সমমর্যাদা ভোগ করবেন, ইনশাল্লাহ।
২) ক্লাবের পুরোনা, ঝুঁকিপূর্ণ ও জরাজীর্ন ভবনস্থলে আধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত ভবন নির্মাণে বাস্তব পদক্ষেপ গ্রহণ করা হবে। যাতে প্রতিটি সদস্যই সমধিকার ভিত্তিতে নিজ কার্যালয় হিসেবে কক্ষ ব্যবহারের অধিকার পাবেন।
৩) প্রতিটি ঈদে ক্লাবের বিশেষ তহবিল হতে সদস্যদের “ ঈদ উপহার ” প্রথা চালু করা হবে। এছাড়াও, সদস্যদের বিপদে-আপদে ক্লাব হতে যথাযথ সহায়তা প্রথা উন্নত করতে কার্যকরি ব্যবস্থা গ্রহণ করা হবে।
৪) সাধারণ পরিষদের কোন সদস্যের মৃত্যুর পর জানাজার ব্যবস্থাগ্রহণসহ পরিবারের আর্থিক সংকুলানে কমপক্ষে ২(দুই) লাখ টাকা সহযোগিতার ধারা প্রসারিত করার প্রত্যয় ব্যক্ত করছি। যে ধারা পরবর্তীতে আরো বৃদ্ধি করা হবে, ইনশাল্লাহ।
৫) ক্লাবের আধুনিক পাঠাগার, ইবাদতখানা, ক্রীড়াঙ্গন, পৃথক পৃথকভাবে অতিথি কক্ষ, হিসাব বিভাগ, কম্পিউটার বিভাগ, কার্যকরী পরিষদ ও সাধারণ পরিষদের কক্ষ নিমার্ণসহ নতুন আলোয় আলোকিত করার সার্বিক পদক্ষেপ বাস্তবায়ন করার প্রত্যাশা রাখছি।
৫) ক্লাবের সঞ্চিত আর্থিক তহবিল যুগোপযোগী, সমৃদ্ধশালী ও উন্নত করতে পদক্ষেপ নেয়া হবে।
৬) ক্লাবের মরহুম সদস্য ও কোন অসুস্থ্য সদস্যের জন্যে দোয়া, মিলাদ-মাহফিল ও স্মরণসভার আয়োজন করা হবে।
৭) রাষ্ট্রীয় ও জাতীয় দিবসসমূহ যথাযথভাবে পালন করা হবে।
৮) কোন সদস্য সংবাদসংশ্লিষ্ট বিষয়ে কোন ধরনের হুমকি, ধমকি কিংবা আইনী সমস্যায় পতিত হলে তাঁর পক্ষে প্রয়োজনীয় সহায়তা প্রদানের ব্যবস্থা নেয়া হবে।
৯) ক্লাবের সদস্যবৃত্তান্তে প্রতিটি সদস্যের জীবনী সংরক্ষণ করা হবে।
পরিশেষে, নোয়াখালী প্রেসক্লাবে একটি সুন্দর, সুশৃঙ্খল, সক্রিয়, সাবলীল, যত্নবান, দায়িত্বশীল ও স্বপ্নিল আগামী গড়ার প্রত্যয়ে আপনার মূল্যবান ভোটটি আমাকে দিয়ে দোয়া ও ভালবাসার প্রত্যাশা করছি।
বিনয় প্রকাশে,
আকাশ মো. জসিম
সাধারণ সম্পাদক পদপ্রার্থী,
নোয়াখালী প্রেসক্লাব নির্বাচন-২০২২।
তারিখ : ১৮.১২.২০২২ খ্রিস্টাব্দ।

সংবাদটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!