সাংবাদিক নাদিম হত্যার প্রতিবাদে নোয়াখালীতে মানববন্ধন ও প্রতিবাদ

  • আপডেট সময় শনিবার, জুন ১৭, ২০২৩
  • 166 পাঠক

নিজস্ব প্রতিনিধি। ১৭ জুন, শনিবার

———————————
বাংলানিউজ টোয়েন্টিফোর ডটকমের জামালপুরের জেলা প্রতিনিধি, একাত্তর টিভি ও দৈনিক মানজমিনের বকশিগঞ্জ সংবাদদাতা গোলাম রব্বানী নাদিমকে নৃশংসভাবে হত্যার প্রতিবাদে এবং খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে নোয়াখালীতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৭ জুন) বেলা সাড়ে ১১টা ঘেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত নোয়াখালী প্রেসক্লাবের সামনে নোয়াখালীতে কর্মরত সাংবাদিকদের আয়োজনে এ কর্মসূচি পালন করা হয়।

প্রতিবাদ সমাবেশে একাত্তর টিভির নোয়াখালী প্রতিনিধি মিজানুর রহমানের সঞ্চালনায় বক্তব্য রাখেন নোয়াখালী প্রেসক্লাবের সাবেক সভাপতি বখতিয়ার শিকদার, সাবেক সভাপতি আলমগীর ইউসুফ, সাবেক সহ-সভাপতি শাহ এমরান সুজন, সাবেক সাধারণ সম্পাদক জামাল হোসেন বিষাদ, মানবজমিনের স্টাফ রিপোর্টার নাসির উদ্দিন বাদল, সময় টিভির স্টাফ রিপোর্টার সাইফুল্লাহ কামরুল, এনটিভির স্টাফ রিপোর্টার মাসুদ পারভেজ, দৈনিক দিশারী’র সম্পাদক আকাশ মো. জসিম, ইন্ডিপেন্ডেন্ট টিভির নোয়াখালী প্রতিনিধি আবু নাছের মঞ্জু, এশিয়ান টিভির নোয়াখালী প্রতিনিধি তাজুল ইসলাম মানিক ভূঁইয়া, বাংলাদেশ প্রতিদিনের জেলা প্রতিনিধি আকবর হোসেন সোহাগ, বাংলানিউজ টোয়েন্টিফোর ডটকমের নোয়াখালী প্রতিনিধি ফয়জুল ইসলাম জাহান প্রমুখ।

এ সময় নোয়াখালীর বিভিন্ন পর্যায়ের সংবাদকর্মীরা এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে অংশ গ্রহণ করেছেন।

একের পর নানা অপকর্ম করে গেছেন সাধুরপাড়া ইউনিয়ন আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান মাহমুদুল আলম বাবু। ছলনা করে সাবিনা ইয়াসমিন নামে এক মহিলাকে বিয়ে করেন তিনি।  যদিও  স্ত্রী ও দুই সন্তান রয়েছে তার। পরবর্তী সময়ে সাবিনা ইয়াসমিনের সংসারেও এক কন্যা সন্তান হয়। গত ৮ মে ক্ষমতার প্রভাব খাটিয়ে তারিখ পিছিয়ে ওই নারীকে তালাক দেন তিনি। এ নিয়ে একাধিক রিপোর্ট করেন সাংবাদিক গোলাম রব্বানী নাদিম। এতে ক্ষুব্ধ হয়ে নানাভাবে হুমকি দিয়ে আসছিলেন। বিষয়টি তার সহকর্মী এবং পরিবারকে বলেছিলেন। তাকে হত্যা করা হতে পারে এমন আশঙ্কার কথাও বলেছিলেন। এ নিয়ে গত ১৪ মে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাও করেন বাবু। মামলাটি বুধবার খারিজ করে দেন আদালত। আর ওই দিনই নাদিমের ওপর হামলা হয়।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তারা সাহসী সাংবাদিক গোলাম রাব্বানী নাদিমকে নৃশংসভাবে হত্যার প্রতিবাদ জানিয়ে হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করার দাবি জানান।

সংবাদটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!