তারেক ও ডা.জুবাইদার সাজার প্রতিবাদে নোয়াখালীতে বিএনপির বিক্ষোভ ও সমাবেশ

  • আপডেট সময় বৃহস্পতিবার, আগস্ট ৩, ২০২৩
  • 140 পাঠক

নিজস্ব প্রতিনিধি। ০৩ আগষ্ট, ২০২৩ খ্রিস্টাব্দ।

বিগত ১/১১ সরকার কর্তৃক দায়ের করা মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জুবাইদা রহমানকে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে সাজা দেয়ার প্রতিবাদে নোয়াখালীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ কর্মসূচি পালন করেছে বিএনপি।

বৃহষ্পতিবার (৩ আগষ্ট) বেলা সোয়া ১১টার দিকে নোয়াখালী প্রেসক্লাবের সামনে থেকে শুরু করে জেলা শহরের প্রধান সড়কে জেলা যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদল এই কর্মসূচি পালন করে।

পরে সমাবেশ বক্তব্য রাখেন, জেলা যুবদলের সাধারণ সম্পাদক নুরুল আমিন খান, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি সাবের আহমদ ও জেলা ছাত্রদলের সভাপতি আজগর উদ্দীন দুখু প্রমূখ।

সমাবেশে বক্তারা বলেছেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জুবাইদা রহমানের বিরুদ্ধে যে রায় দেয়া হয়েছে তা একটি ফরমায়েশি রায়। জুবাইদা রহমান রাজনীতি না করেও রাজনৈতিক প্রতিহিংসার শিকার। তারা বলেন, শেখ হাসিনার নির্দেশে এ রায় দেয়া হয়েছে। বিএনপি নেতারা এ রায়ের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং অবিলম্বে এ মিথ্যে মামলা ও সাজা প্রত্যাহারের দাবি জানান।

অপরদিকে, একই দিন দুপুর সোয়া ২টার দিকে নোয়াখালী বার অ্যাসোসিয়েশনের সামনে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জুবাইদা রহমানকে সাজা দেয়ার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বিএনপিপন্থি আইনজীবীরা।

জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের উদ্যোগে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জুবাইদা রহমানের বিরুদ্ধে ফরমায়েশি রায় বাতিল, গণতন্ত্রকামী জনতার ওপর নির্বিচারে গুলি ও নির্যাতনের প্রতিবাদে এবং নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের কাছে ক্ষমতা হস্তান্তরের দাবিতে এই বিক্ষোভ মিছিল ও সমাবেশের আয়োজন করা হয়। ।

বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন নোয়াখালী জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও আইনজীবী ফোরামের সাবেক সভাপতি এডভোকেট আবদুর রহমান, নোয়াখালী বার অ্যাসোসিয়েশনের সভাপতি এডভোকেট এবিএম জাকারিয়া, এডভোকেট আবদুর রহিম, জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি এডভোকেট এবিএম কামরুল ইসলাম, জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সাধারণ সম্পাদক খুরশিদ আলম, আইনজীবী ফোরামের সাবেক সাধারণ সম্পাদক আজম খান, আইনজীবী ফোরামের সাবেক সিনিয়র সহ-সভাপতি বাহার উদ্দিন খোকন প্রমূখ।

সমাবেশে বক্তারা বলেন, এখন বিএনপির আন্দোলন চূড়ান্ত পর্যায়ে। এই পর্যায়ে মাত্র ২৮ দিনে সাক্ষী প্রমাণ নিয়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রীকে ফরমায়েশি সাজা দেয়া হয়েছে।

সংবাদটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!